একতা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী টিকিট ও ভাড়া তালিকা

একতা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩ টিকিট ও ভাড়া তালিকা

একতা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী: আপনি কি একতা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে বিস্তারিত জানতে চাচ্ছেন? আপনি কি এক্স এক্স এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা, কখন কোন সময়ে কোন স্টেশনে যাত্রাবিরতি করে এসব বিষয়ে বিস্তারিত জানতে আগ্রহী? আপনি যদি উত্তরবঙ্গের কিছু জেলা যেমনঃ জামালপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় রুটে নিয়মিত যাতায়াত করেন অথবা ভ্রমণ করতে চান তাহলে এই Ekota Express Train হতে পারে আপনার জন্য ভালো একটি মাধ্যম।

একতা এক্সপ্রেস ট্রেনের ভ্রমণের জন্য আপনাকে এই ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে হবে। এই পোস্টার মাধ্যমে আপনি একতা এক্সপ্রেস ট্রেন, সময়সূচী, ভাড়ার তালিকা, স্টপেজ সহ যাবতীয় বিষয়ে বিস্তারিত জানতে পারবেন। সুতরাং পোস্টি ভালভাবে পড়ুন এবং আপনার প্রয়োজনীয় তথ্যাদি সংগ্রহ করে নিরাপদে ভ্রমণ করুন।

একতা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

একতা এক্সপ্রেস ট্রেনটি একটি বিরতিহীন ট্রেন যা ঢাকা থেকে উত্তরবঙ্গ চলাচল করে। এটি উত্তরবঙ্গের বেশ কয়টি জেলার গুরুত্বপূর্ণ স্টেশন মধ্য দিয়ে যেমন নাটোর, সান্তাহার, জয়পুরহাট, পার্বতীপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও হয়ে পঞ্চগড় পর্যন্ত চলাচল করে। সপ্তাহের সাত দিনই এই ট্রেন ঢাকা থেকে পঞ্চগড় এবং পঞ্চগড় থেকে ঢাকা যাতায়াত করে। নিচে ট্রেন ছাড়ার এবং পৌছানোর সময় দেয়া হলো:

স্টেশনের নাম সাপ্তাহিক ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু পঞ্চগড় নেই ১০ঃ১০ ২১:০০
পঞ্চগড় টু ঢাকা নেই ২৩ঃ০৪ ০৮ঃ১০

একতা এক্সপ্রেস ট্রেনের স্টেশন বিরতির সময়সূচী

একতা এক্সপ্রেস ট্রেনটি পঞ্চগড় থেকে ছেড়ে এসে ঢাকা যাত্রার সময় বেশকিছু স্টেশনে যাত্রাবিরতি করে। অনুরূপ ঢাকা থেকে পঞ্চগড় যাওয়ার পথে একই স্টেশনগুলোতে যাত্রাবিরতি দেয়। এখানে একতা এক্সপ্রেস ট্রেনের স্টেশন বিরতির সময়সূচী দেযা হলো অর্থাৎ কোন স্টেশনে কখন যাত্রাবিরতির হবে সেটার সময় নিচে দেয়া হল:

ঢাকাগামী আরো কিছু ট্রেন সম্পর্কে জানুন:

__ দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের সময়সূচী , টিকিট ও ভাড়া তালিকা

__ পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকিট ও ভাড়া তালিকা

বিরতি স্টেশন নাম ঢাকা থেকে (৭০৫) পঞ্চগড় থেকে (৭০৬)
বিমান বন্দর ১০ঃ৩৭ ০৭ঃ২৫
জয়দেব পুর ১১ঃ০৫ ০৬ঃ৫০
টাঙ্গাইল ১২ঃ০৫ ০৫ঃ৪৬
বি-বি-পৃর্ব ১২ঃ২৭ ০৫ঃ২৪
শহীদ এম মনসুর আলী
১৩ঃ০৪
ঈশ্বরদী ১৪ঃ২০
নাটোর ১৫ঃ১০ ০৩ঃ১২
সান্তাহার ১৬ঃ০০ ০২ঃ১০
আক্কেলপুর ১৬ঃ২৫ ০১ঃ৩৫
জয়পুরহাট ১৬ঃ৫৩ ০১ঃ১৮
পাঁচবিবি ১৭ঃ০৬ ০১ঃ০৬
বিরামপুর ১৭ঃ৩৬ ০০ঃ৪২
ফুলবাড়ি ১৭ঃ৫০ ০০ঃ২৮
পার্বতীপুর ১৮ঃ১৫ ২৩ঃ৫০
চিরিরবন্দর ১৮ঃ১৪ ২৩ঃ২৯
দিনাজপুর ১৯ঃ০০ ২৩ঃ০৪
সেতাবগঞ্জ ১৯ঃ৩৫ ২২ঃ৩২
পীরগঞ্জ ১৯ঃ৫১ ২২ঃ১৬
ঠাকুরগাঁও ২০ঃ১৫ ২১ঃ৫১
রুহিয়া ২০ঃ৩৩ ২১ঃ৩৪
কিসমত ২০ঃ৪০ ২১ঃ২৫
পঞ্চগড় ২১ঃ০০ ২১ঃ১০

একতা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

একতা এক্সপ্রেস ট্রেনটি বিভিন্ন জেলার গুরুত্বপূর্ণ কিছু ট্রেন স্টেশনে যাত্রাবিরতি করে এবং সেখানে যাত্রী উঠা নামা করে থাকেন। সুতরাং আপনি যদি ঢাকা থেকে পঞ্চগড় রুটের যেকোন স্টেশনে অথবা পঞ্চগড় থেকে ঢাকা আসার সময় যেকোন স্টেশনে উঠতে অথবা নামতে চান সে ক্ষেত্রে আপনার সেই স্টেশন আসা পর্যন্ত ভাড়া জানা প্রয়োজন।

নিম্নে স্টেশনের নাম ও ভাড়ার তালিকা দেয়া হল, যেখান থেকে আপনি কোন স্টেশনে নামবেন সেটা দেখে ভাড়ার পরিমান জানতে পারবেন।

স্টেশনের নাম শোভন চেয়ার শোভন চেয়ার প্রথম বার্থ এসি বার্থ
দিনাজপুর ৩৬০ ৪৬০ ৮৫৫ ১২৮৫
ফুলবাড়ি ৩৩০ ৩৯৫ ৭৮৫ ১১৭৫
বিরামপুর ৩২০ ৩৮৫ ৭৬৫ ১১৫০
পাঁচবিবি ৩০৫ ৩৬৫ ৭৩০ ১১৯৫
জয়পুরহাট ৩০০ ৩৬০ ৭১৫ ১০৭০
আক্কেলপুর ২৯০ ৩৪৫ ৬৯০ ১০৩৫
সান্তাহার ২৭৫ ৩৩০ ৬৬০ ৯৯০
বি-বি-পৃর্ব ১০৫ ১২৫ ২৫০ ৩৭৫
টাঙ্গাইল ৯০ ১০৫ ২১০ ৩১৫

একতা এক্সপ্রেস ট্রেনের টিকিট বুকিং

একতা এক্সপ্রেস ট্রেনের টিকিট কি করতেন নিচের দেওয়া লিংকে ক্লিক করুন।

Train Ticket Booking

একতা এক্সপ্রেস ট্রেন নিয়ে কিছু প্রশ্ন এবং উত্তর

একতা এক্সপ্রেস ট্রেন এখন কোথায়?

উত্তরঃ অনেকেই জানতে চাই একতা এক্সপ্রেস ট্রেনটি এখন কোথায়? ট্রেনের লোকেশন জানার জন্য আপনার হাতে দুইটি উপায় আছে। প্রথমত: আপনি Bangladesh Train Tracker অ্যান্ড্রয়েড অ্যাপ এর মাধ্যমে ৪ টাকা (+ভ্যাট) দিয়ে মেসেজের মাধ্যমে আপনি দেখতে পারেন এক্স এক্স ট্রেনটি এখন কোথায় আছে। দ্বিতীয়তঃ এখন সময় অনুযায়ী উপরের টেবিল থেকে আপনি সময়ের সাথে মিলিয়ে বুঝতে পারবেন একতা এক্সপ্রেস ট্রেনটি এখন কোন স্টেশন এর কাছাকাছি আছে।

একতা এক্সপ্রেস ট্রেন কোড (Train Code) কত?

উত্তরঃ ঢাকা টু পঞ্চগড় যাতায়াত করা ট্রেনের কোড (Train Code) হলো ৭০৫ এবং পঞ্চগড় টু ঢাকা যাতায়াত করা ট্রেনের কোড হলো ৭০৬

একতা এক্সপ্রেস ট্রেন ছাড়ার সময়?

উত্তরঃ পঞ্চগড় টু ঢাকা রুট: ছাড়ার সময় রাত ০৯:১০ এবং পৌছানোর সময় সকাল ৮:১০ | ঢাকা টু পঞ্চগড় রুট: ছাড়ার সময় সকাল ১০:১০ এবং পৌছানোর সময় রাত ০৯:০০। এছাড়াও বিভিন্ন স্টেশনে যেমনঃ দিনাজপুর, ঠাকুরগাঁও এ বিভিন্ন সময়ে যাত্রাবিরতি দেয় এবং সেগুলার সময় জানতে উপরের সময়সূচি তালিকা থেকে দেখতে পারেন।

একতা এক্সপ্রেস ট্রেন বন্ধের দিন (Off Day)?

উত্তরঃ একতা এক্সপ্রেস ট্রেনে সপ্তাহে কোনো ছুটি বা বন্ধ নেই অর্থাৎ একতা এক্সপ্রেস সপ্তাহের সাত দিন ঢাকা টু পঞ্চগড় (সান্তাহার, পার্বতীপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও রুট) এবং একইভাবে পঞ্চগড় টু ঢাকা যাতায়াত করে।

আমরা আশাবাদী উপরোক্ত তথ্যদি থেকে একতা এক্সপ্রেস ট্রেন সম্পর্কে আপনি বিস্তারিত জেনেছেন যা আপনার নিরাপদ ভ্রমণ বা যাত্রার সহায়ক হবে। একতা এক্সপ্রেস সম্পর্কে আপনার মতামত বা প্রশ্ন থাকলে কমেন্ট করে জানাতে পারেন।

train notice

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *