দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩ টিকিট ও ভাড়া তালিকা

আপনি যদি উত্তরবঙ্গের কিছু স্টেশন যেমনঃ বগুড়া, গাইবান্ধা, পার্বতীপুর, কাউনিয়া, রংপুর, স্টেশন সহ দিনাজপুর রুটে নিয়মিত যাতায়াত করেন অথবা ভ্রমণ করতে চান তাহলে এই Dolonchapa Express Train হতে পারে আপনার জন্য ভালো একটি মাধ্যম।

কিন্তু আপনি কি দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে জানেন? যদি না জেনে থাকেন তাহলে এই পোস্টের মাধ্যমে আপনি দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন, সময়সূচী, ভাড়ার তালিকা, স্টপেজ সহ যাবতীয় বিষয়ে বিস্তারিত জানতে পারবেন। সুতরাং পোস্টটি ভালভাবে পড়ুন এবং আপনার প্রয়োজনীয় তথ্যাদি সংগ্রহ করে নিরাপদে ভ্রমণ করুন।

দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহের প্রতিদিন সান্তাহার থেকে শুরু করে বগুড়া, গাইবান্ধা, পার্বতীপুর, কাউনিয়া, রংপুর,হয়ে দিনাজপুর রুটে চলাচল করে। সান্তাহার টু দিনাজপুর এবং দিনাজপুর টু সান্তাহার রুটে কোন  Off Day নেই। সপ্তাহের ৭ দিন এই ট্রেন নিয়মিত যাতায়াত করে। নিচে ট্রেন ছাড়ার এবং পৌছানোর সময় দেয়া হলো:

রুটের নাম সাপ্তাহিক ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
দিনাজপুর টু সান্তাহার ০৬ঃ০০ ১৬ঃ০০
সান্তাহার টু দিনাজপুর ১১:০০ ২০:২০

দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের স্টেশন বিরতির সময়সূচী

দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি চিলাহাটি থেকে ছেড়ে এসে নীলফামারী, সৈয়দপুর হয়ে ঢাকা যাত্রার সময় বেশকিছু স্টেশনে যাত্রাবিরতি করে। অনুরূপ ঢাকা থেকে চিলাহাটি যাওয়ার পথে কিছু স্টেশনগুলোতে যাত্রাবিরতি দেয়। এখানে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের স্টেশন বিরতির সময়সূচী দেযা হলো অর্থাৎ কোন স্টেশনে কখন যাত্রাবিরতির হবে সেটার সময় নিচে দেয়া হল:

উত্তরবঙ্গগামী আরো কিছু ট্রেন সম্পর্কে জানুন:

__ দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের সময়সূচী , টিকিট ও ভাড়া তালিকা

__ পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকিট ও ভাড়া তালিকা

__ একতা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকিট ও ভাড়া তালিকা

বিরতি স্টেশন নাম সান্তাহার টু দিনাজপুর (৭৬৭) দিনাজপুর টু সান্তাহার (৭৬৮)
তালোড়া ১১ঃ২৫ ১৫ঃ০২
বগুড়া ১১ঃ৫০ ১৪ঃ২৯
সোনাতলা ১২ঃ৩৯ ১৪ঃ০০
মহিমাগঞ্জ ১২ঃ৫০ ১৩ঃ৪৯
বোনার_পাড়া ১৩ঃ০২ ১৩ঃ৩০
বাদিয়াখালি ১৩ঃ১৬ ১৩ঃ২২
গাইবান্ধা ১৩ঃ৪২ ১৩ঃ০০
বামোনডাঙ্গা ১৪ঃ১৭ ১২ঃ০৬
পীরগাছা ১৭ঃ৪১ ১১ঃ৪১
কাউনিয়া ১৫ঃ২০ ১১ঃ০০
রংপুর ১৫ঃ৪২ ১০ঃ৩০
বদরগঞ্জ ১৬ঃ১৫ ১০ঃ০৪
খোলাহাটি ১৬ঃ২৮ ০৯ঃ৫১
পার্বতীপুর ১৬:৪০ ০৯ঃ২০
চিরিরবন্দর ১৭ঃ১৭ ০৮ঃ৫৭
দিনাজপুর ১৭ঃ৪৭ ০৮ঃ৩০
সেতাবগঞ্জ ১৮ঃ২৮ ০৭ঃ৫৩
পীরগঞ্জ ১৮ঃ৪৪ ০৭ঃ২২
ভোমরাদহ ১৮ঃ৫৭ ০৭ঃ১৩
ঠাকুরগাও রোড ১৯ঃ১৫ ০৬ঃ৫১
রুহিয়া ১৯ঃ৩৫ ০৬ঃ৩৩
কিসমাত ১৭ঃ৪৭ ০৬ঃ২১
বি সিরাজুল ইসলাম ২০ঃ২০ ০৬ঃ০০

দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি বিভিন্ন জেলার গুরুত্বপূর্ণ কিছু ট্রেন স্টেশনে যাত্রাবিরতি করে এবং সেখানে যাত্রী উঠা নামা করে থাকেন। সুতরাং আপনি যদি দিনাজপুর টু সান্তাহার রুটের যেকোন স্টেশনে অথবা সান্তাহার টু দিনাজপুর আসার সময় যেকোন স্টেশনে উঠতে অথবা নামতে চান সে ক্ষেত্রে আপনার সেই স্টেশন আসা পর্যন্ত ভাড়া জানা প্রয়োজন। যেগুলো আপনি স্টেশন ছাড়া কোথাও জানতে পারবেন না অর্থাৎ আপনি সঠিক ভাড়ার পরিমান জানতে পারবেন না।

এখানে শুধু পূর্ণাঙ্গ দূরত্বের ভাড়া দেয়া হল:

আসন ধরণ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন ২৭০ টাকা
শোভন চেয়ার ৩৩০ টাকা

দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের টিকিট বুকিং অনলাইন

দোলনচাঁপা এক্সপ্রেস অনলাইন টিকেট: দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের টিকিট বুকিং করতেন নিচের দেওয়া লিংকে ক্লিক করুন।

Train Ticket Booking

দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন নিয়ে কিছু প্রশ্ন এবং উত্তর

দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন এখন কোথায়?

উত্তরঃ অনেকেই জানতে চাই দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি এখন কোথায়? ট্রেনের লোকেশন জানার জন্য আপনার হাতে দুইটি উপায় আছে। প্রথমত: আপনি Bangladesh Train Tracker অ্যান্ড্রয়েড অ্যাপ এর মাধ্যমে ৪ টাকা (+ভ্যাট) দিয়ে মেসেজের মাধ্যমে আপনি দেখতে পারেন চিলাহাটি ট্রেনটি এখন কোথায় আছে।

দ্বিতীয়তঃ এখন সময় অনুযায়ী উপরের টেবিল থেকে আপনি সময়ের সাথে মিলিয়ে বুঝতে পারবেন দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি এখন কোন স্টেশন এর কাছাকাছি আছে।

দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন কোড (Train Code) কত?

উত্তরঃ দিনাজপুর টু সান্তাহার যাতায়াত করা দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের কোড (Train Code) হলো ৭৬৮ এবং সান্তাহার টু দিনাজপুর যাতায়াত করা দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের কোড হলো ৭৬৭.

দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন ছাড়ার সময়?

উত্তরঃ সান্তাহার টু দিনাজপুর রুট: ছাড়ার সময় ১১:০০ এবং পৌছানোর সময় ২০:২০ | দিনাজপুর টু সান্তাহার রুট: ছাড়ার সময় ০৬ঃ০০ এবং পৌছানোর সময় ১৬ঃ০০।

দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন বন্ধের দিন (Off Day)?

উত্তরঃ সান্তাহার টু দিনাজপুর রুটে এবং দিনাজপুর টু সান্তাহার রুটে কোন Off Day নেই সপ্তাহের প্রতি দিন এই ট্রেন যাতায়াত করে।

উপরোক্ত যাবতীয় তথ্যাদি বাংলাদেশ রেলওয়ে অফিসিয়াল ওয়েবসাইট থেকে সংগ্রহ করা। আমরা আশাবাদী উপরোক্ত তথ্যদি থেকে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন সম্পর্কে আপনি বিস্তারিত জেনেছেন যা আপনার নিরাপদ ভ্রমণ বা যাত্রার সহায়ক হবে। দোলনচাঁপা এক্সপ্রেস সম্পর্কে আপনার মতামত বা প্রশ্ন থাকলে কমেন্ট করে জানাতে পারেন।

train notice

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *