তিস্তা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩ টিকিট ও ভাড়া তালিকা

তিস্তা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী: আপনি কি তিস্তা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে বিস্তারিত জানতে চাচ্ছেন? আপনি কি তিস্তা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা, কখন কোন সময়ে কোন স্টেশনে যাত্রাবিরতি করে এসব বিষয়ে বিস্তারিত জানতে আগ্রহী?

আপনি যদি ঢাকা টু দেওয়ানগঞ্জ বাজার রুটের বিভিন্ন স্টেশন যেমনঃ বিমান_বন্দর, জয়দেবপুর, ময়মনসিংহ, জামালপুর ও ইসলামপুর বাজার স্টেশনসহ দেওয়ানগঞ্জ বাজার রুটে নিয়মিত যাতায়াত করেন অথবা ভ্রমণ করতে চান তাহলে এই Tista Express Train হতে পারে আপনার জন্য ভালো একটি মাধ্যম।

তিস্তা এক্সপ্রেস ট্রেনের ভ্রমণের জন্য আপনাকে এই ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে হবে। এই পোস্টের মাধ্যমে আপনি তিস্তা এক্সপ্রেস ট্রেন, সময়সূচী, ভাড়ার তালিকা, স্টপেজ সহ যাবতীয় বিষয়ে বিস্তারিত জানতে পারবেন। সুতরাং পোস্টটি ভালভাবে পড়ুন এবং আপনার প্রয়োজনীয় তথ্যাদি সংগ্রহ করে নিরাপদে ভ্রমণ করুন।

তিস্তা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে ছেড়ে গিয়ে জয়দেবপুর, ময়মনসিংহ, জামালপুর ও ইসলামপুর বাজার দিয়ে দেওয়ানগঞ্জ বাজার চলাচল করে। দেওয়ানগঞ্জ বাজার টু ঢাকা  এবং ঢাকা টু দেওয়ানগঞ্জ বাজার রুটে সোমবার  তিস্তা এক্সপ্রেস ট্রেনের Off Day। এছাড়া সপ্তাহের বাকি দিনগুলোতে এই ট্রেন যাতায়াত করে। নিচে ট্রেন ছাড়ার এবং পৌছানোর সময় দেয়া হলো:

রুটের নাম সাপ্তাহিক ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু দেওয়ানগঞ্জ বাজার সোমবার ০৭:৩০ ১২:৩০
দেওয়ানগঞ্জ বাজার টু ঢাকা সোমবার ১৫:০০ ২০:২৫

তিস্তা এক্সপ্রেস ট্রেনের স্টেশন বিরতির সময়সূচী

তিস্তা এক্সপ্রেস ট্রেনটি দেওয়ানগঞ্জ বাজার থেকে ছেড়ে এসে জামালপুর ও ময়মনসিংহ হয়ে ঢাকা যাত্রার সময় বেশকিছু স্টেশনে যাত্রাবিরতি করে। অনুরূপ ঢাকা থেকে দেওয়ানগঞ্জ বাজার যাওয়ার পথে কয়েকটি স্টেশনে যাত্রাবিরতি দেয়। এখানে তিস্তা এক্সপ্রেস ট্রেনের স্টেশন বিরতির সময়সূচী দেযা হলো অর্থাৎ কোন স্টেশনে কখন যাত্রাবিরতির হবে সেটার সময় নিচে দেয়া হল:

দেওয়ানগঞ্জ বাজারগামী আরো কিছু ট্রেন সম্পর্কে জানুন:

__ জামালপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকিট ও ভাড়া তালিকা

__ অগ্নিবিনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকিট ও ভাড়া তালিকা

বিরতি স্টেশন নাম ঢাকা থেকে দেওয়ানগঞ্জ বাজার (৭০৭) দেওয়ানগঞ্জ বাজার  থেকে ঢাকা (৭০৮)
বিমান বন্দর ০৭:৫৩ ১৯:৪২
জয়দেবপুর ০৮:১৯
গফরগাঁও ০৯:১৫ ১৭:৫৭
ময়মনসিংহ ১০:০০ ১৭:০৭
পিয়ারপুর ১০:৩৫ ১৬:২৭
জামালপুর ১১:১০ ১৫:৫২
মেলান্দহ বাজার ১১:৩০ ১৫:৩২
ইসলামপুর বাজার ১১:৪৮ ১৫:১৩

তিস্তা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

তিস্তা এক্সপ্রেস ট্রেনটি বিভিন্ন জেলার গুরুত্বপূর্ণ কিছু ট্রেন স্টেশনে যাত্রাবিরতি করে এবং সেখানে যাত্রী উঠা নামা করে থাকেন। সুতরাং আপনি যদি ঢাকা টু দেওয়ানগঞ্জ বাজার রুটের যেকোন স্টেশনে অথবা দেওয়ানগঞ্জ টু ঢাকা আসার সময় যেকোন স্টেশনে উঠতে অথবা নামতে চান সে ক্ষেত্রে আপনার সেই স্টেশন আসা পর্যন্ত ভাড়া জানা প্রয়োজন। যেগুলো আপনি স্টেশন ছাড়া কোথাও জানতে পারবেন না অর্থাৎ আপনি সঠিক ভাড়ার পরিমান জানতে পারবেন না।

এখানে শুধু পূর্ণাঙ্গ দূরত্বের ভাড়া দেয়া হল:

আসন ধরণ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন চেয়ার ২২৫ টাকা
স্নিগ্ধা ৪২৬ টাকা
এসি_সিট ৫১২ টাকা
ফার্স্ট_সিট ৩৪৫ টাকা

তিস্তা এক্সপ্রেস ট্রেনের টিকিট বুকিং অনলাইন

তিস্তা এক্সপ্রেস অনলাইন টিকেট: তিস্তা এক্সপ্রেস ট্রেনের টিকিট বুকিং করতেন নিচের দেওয়া লিংকে ক্লিক করুন।

Train Ticket Booking

তিস্তা এক্সপ্রেস ট্রেন নিয়ে কিছু প্রশ্ন এবং উত্তর

তিস্তা এক্সপ্রেস ট্রেন এখন কোথায়?

উত্তরঃ অনেকেই জানতে চাই তিস্তা এক্সপ্রেস ট্রেনটি এখন কোথায়? ট্রেনের লোকেশন জানার জন্য আপনার হাতে দুইটি উপায় আছে। প্রথমত: আপনি Bangladesh Train Tracker অ্যান্ড্রয়েড অ্যাপ এর মাধ্যমে ৪ টাকা (+ভ্যাট) দিয়ে মেসেজের মাধ্যমে আপনি দেখতে পারেন তিস্তা ট্রেনটি এখন কোথায় আছে।

দ্বিতীয়তঃ এখন সময় অনুযায়ী উপরের টেবিল থেকে আপনি সময়ের সাথে মিলিয়ে বুঝতে পারবেন তিস্তা এক্সপ্রেস ট্রেনটি এখন কোন স্টেশন এর কাছাকাছি আছে।

তিস্তা এক্সপ্রেস ট্রেন কোড (Train Code) কত?

উত্তরঃ ঢাকা টু দেওয়ানগঞ্জ বাজার যাতায়াত করা তিস্তা এক্সপ্রেস ট্রেনের কোড (Train Code) হলো ৭০৭ এবং দেওয়ানগঞ্জ টু ঢাকা যাতায়াত করা তিস্তা এক্সপ্রেস ট্রেনের কোড হলো ৭০৮

তিস্তা এক্সপ্রেস ট্রেন ছাড়ার সময়?

উত্তরঃ দেওয়ানগঞ্জ টু ঢাকা রুট: ছাড়ার সময় ১৫:০০ এবং পৌছানোর সময় ২০:২৫ | ঢাকা টু দেওয়ানগঞ্জ বাজার রুট: ছাড়ার সময় ০৭:৩০ এবং পৌছানোর সময় ১২:৩০।

তিস্তা এক্সপ্রেস ট্রেন বন্ধের দিন (Off Day)?

উত্তরঃদেওয়ানগঞ্জ বাজার টু ঢাকা এবং ঢাকা টু দেওয়ানগঞ্জ বাজার রুটে  তিস্তা এক্সপ্রেস ট্রেনের সোমবার Off Dayসপ্তাহের বাকিদিনগুলোতে এই ট্রেন যাতায়াত করে।

উপরোক্ত যাবতীয় তথ্যাদি বাংলাদেশ রেলওয়ে অফিসিয়াল ওয়েবসাইট থেকে সংগ্রহ করা। আমরা আশাবাদী উপরোক্ত তথ্যদি থেকে তিস্তা এক্সপ্রেস ট্রেন সম্পর্কে আপনি বিস্তারিত জেনেছেন যা আপনার নিরাপদ ভ্রমণ বা যাত্রার সহায়ক হবে। তিস্তা এক্সপ্রেস সম্পর্কে আপনার মতামত বা প্রশ্ন থাকলে কমেন্ট করে জানাতে পারেন।

train notice

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *