কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩ টিকিট ও ভাড়া তালিকা

কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের সময়সূচী: আপনি কি কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে বিস্তারিত জানতে চাচ্ছেন? অথবা কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা, কখন কোন সময়ে কোন স্টেশনে যাত্রাবিরতি করে এসব বিষয়ে বিস্তারিত জানতে আগ্রহী?

আপনি যদি রাজশাহী থেকে খুলনা গামী স্টেশন যেমনঃ নোয়াপাড়া, যশোর, মোবারকগঞ্জ, দর্শনা, আলমডাঙ্গা, পোড়াদহ, মিরপুর, ভেড়ামারা, ঈশ্বরদী স্টেশন সহ রাজশাহী টু খুলনা রুটে নিয়মিত যাতায়াত করেন অথবা ভ্রমণ করতে চান তাহলে এই Kapotaksha Express Train হতে পারে আপনার জন্য ভালো একটি মাধ্যম।

কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের ভ্রমণের জন্য আপনাকে এই ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে হবে। এই পোস্টের মাধ্যমে আপনি কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেন, সময়সূচী, ভাড়ার তালিকা, স্টপেজ সহ যাবতীয় বিষয়ে বিস্তারিত জানতে পারবেন। সুতরাং পোস্টটি ভালভাবে পড়ুন এবং আপনার প্রয়োজনীয় তথ্যাদি সংগ্রহ করে নিরাপদে ভ্রমণ করুন।

কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহের ৬ দিন খুলনা টু রাজশাহী এবং রাজশাহী টু খুলনা চলাচল করে। খুলনা টু রাজশাহী রুটে এবং রাজশাহী টু খুলনা রুটে মঙ্গলবার Off Day এছাড়া সপ্তাহের বাকিদিনগুলো এই ট্রেন যাতায়াত করে। নিচে ট্রেন ছাড়ার এবং পৌছানোর সময় দেয়া হলো:

রুটের নাম সাপ্তাহিক ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
রাজশাহী টু খুলনা মঙ্গলবার ১৪ঃ১৫ ২০ঃ১০
খুলনা টু রাজশাহী মঙ্গলবার ১৬ঃ০০ ২২ঃ০০

কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের স্টেশন বিরতির সময়সূচী

কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনটি খুলনা থেকে ছেড়ে এসে নোয়াপাড়া, যশোর, মোবারকগঞ্জ, দর্শনা, চুয়াডাঙ্গা, আলমডাঙ্গা, পোড়াদহ, মিরপুর, ভেড়ামারা, ঈশ্বরদী হয়ে রাজশাহী যাত্রার সময় বেশকিছু স্টেশনে যাত্রাবিরতি করে। অনুরূপ রাজশাহী থেকে খুলনা যাওয়ার পথে কিছু স্টেশনগুলোতে যাত্রাবিরতি দেয়। এখানে কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের স্টেশন বিরতির সময়সূচী দেযা হলো অর্থাৎ কোন স্টেশনে কখন যাত্রাবিরতির হবে সেটার সময় নিচে দেয়া হল:

রাজশাহী খুলনা রুটের আরো কিছু ট্রেন সম্পর্কে জানুন:

__ সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের সময়সূচী , টিকিট ও ভাড়া তালিকা

বিরতি স্টেশন নাম খুলনা থেকে রাজশাহী (৭১৫) রাজশাহী থেকে খুলনা (৭১৬)
রাজশাহী ১২ঃ০০ ১৪ঃ১৫
আব্দুলপুর
আজিম নগর ১১ঃ০৭ ১৫ঃ০১
ঈশ্বরদী ১০ঃ৩৫ ১৫ঃ২০
পাকশী ১০ঃ১৮ ১৫ঃ৪৬
ভেড়ামারা ১০ঃ০৩ ১৬ঃ০০
মিরপুর ০৯ঃ৫০ ১৬ঃ১৩
পোড়াদহ ০৯ঃ৩৭ ১৬ঃ২৫
আলমডাঙ্গা ০৯ঃ২০ ১৬ঃ৪৩
চুয়াডাঙ্গা ০৮ঃ৫৯ ১৭ঃ০০
দর্শনা ০৮ঃ৩২ ১৭ঃ২৬
সাফদারপুর ০৮ঃ১৮ ১৭ঃ৪৬
কোটচাঁদপুর ০৮ঃ০৭ ১৭ঃ৫৩
মুবারকগঞ্জ ০৭ঃ৫৪ ১৮ঃ১৭
যশোর ০৭ঃ২৩ ১৮ঃ৪৬
নোয়াপাড়া ০৬ঃ৪৭ ১৯ঃ১৮
খুলনা ০৬ঃ১৫ ২০ঃ১০

কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনটি বিভিন্ন জেলার গুরুত্বপূর্ণ কিছু ট্রেন স্টেশনে যাত্রাবিরতি করে এবং সেখানে যাত্রী উঠা নামা করে থাকেন। সুতরাং আপনি যদি রাজশাহী টু খুলনা রুটের যেকোন স্টেশনে অথবা খুলনা টু রাজশাহী আসার সময় যেকোন স্টেশনে উঠতে অথবা নামতে চান সে ক্ষেত্রে আপনার সেই স্টেশন আসা পর্যন্ত ভাড়া জানা প্রয়োজন। যেগুলো আপনি স্টেশন ছাড়া কোথাও জানতে পারবেন না অর্থাৎ আপনি সঠিক ভাড়ার পরিমান জানতে পারবেন না।

এখানে শুধু পূর্ণাঙ্গ দূরত্বের ভাড়া দেয়া হল:

আসনের ধরন টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন চেয়ার ৩১০ টাকা
স্নিগ্ধা ৫৯৩ টাকা

কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের টিকিট বুকিং অনলাইন

কপোতাক্ষ এক্সপ্রেস অনলাইন টিকেট: কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের টিকিট বুকিং করতেন নিচের দেওয়া লিংকে ক্লিক করুন।

Train Ticket Booking

কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেন নিয়ে কিছু প্রশ্ন এবং উত্তর

কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেন এখন কোথায়?

উত্তরঃ অনেকেই জানতে চাই কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনটি এখন কোথায়? ট্রেনের লোকেশন জানার জন্য আপনার হাতে দুইটি উপায় আছে। প্রথমত: আপনি Bangladesh Train Tracker অ্যান্ড্রয়েড অ্যাপ এর মাধ্যমে ৪ টাকা (+ভ্যাট) দিয়ে মেসেজের মাধ্যমে আপনি দেখতে পারেন চিত্রা ট্রেনটি এখন কোথায় আছে।

দ্বিতীয়তঃ এখন সময় অনুযায়ী উপরের টেবিল থেকে আপনি সময়ের সাথে মিলিয়ে বুঝতে পারবেন কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনটি এখন কোন স্টেশন এর কাছাকাছি আছে।

কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেন কোড (Train Code) কত?

উত্তরঃ রাজশাহী টু খুলনা যাতায়াত করা কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের কোড (Train Code) হলো ৭১৬ এবং খুলনা টু রাজশাহী যাতায়াত করা কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের কোড হলো ৭১৫.

কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেন ছাড়ার সময়?

উত্তরঃ খুলনা টু রাজশাহী রুট: ছাড়ার সময় ১৬ঃ০০ এবং পৌছানোর সময় ২২ঃ০০ | রাজশাহী টু খুলনা রুট: ছাড়ার সময় ১৪ঃ১৫ এবং পৌছানোর সময় ২০ঃ১০।

কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেন বন্ধের দিন (Off Day)?

উত্তরঃ খুলনা টু রাজশাহী রুটে এবং রাজশাহী টু খুলনা রুটে মঙ্গলবার Off Day এছাড়া সপ্তাহের বাকি দিনগুলো এই ট্রেন যাতায়াত করে।

উপরোক্ত যাবতীয় তথ্যাদি বাংলাদেশ রেলওয়ে অফিসিয়াল ওয়েবসাইট থেকে সংগ্রহ করা। আমরা আশাবাদী উপরোক্ত তথ্যদি থেকে কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেন সম্পর্কে আপনি বিস্তারিত জেনেছেন যা আপনার নিরাপদ ভ্রমণ বা যাত্রার সহায়ক হবে। কপোতাক্ষ এক্সপ্রেস সম্পর্কে আপনার মতামত বা প্রশ্ন থাকলে কমেন্ট করে জানাতে পারেন।

train notice

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *